Tuesday, October 20, 2020

উজ্জ্বল ভট্টাচার্য

ভাল্লাগে

ভাল্লাগে ভালোবাসতে তারে
যার চোখে আমি লজ্জার ভীষণ!
আমার মুখে তার প্রতি প্রেম,
 হাস্যকর ভীষণ যার কাছে 
তা মৃত্যুদণ্ড.....
তারে সারাক্ষণ ভেবে
অযৌক্তিক দুনিয়ায় 
শ্বাস নিতে ভাল্লাগে!
ভাল্লাগে দুর্ঘটনায় মুখোমুখিতে
অভিমানী হেসে ভালো আছিস...?
বলাটা!
ভাল্লাগে অতীতের বিকেলের মতো
বোকামিতে হাতড়ে বেড়ানো....!
আমার বাড়ি হয়ে তার বাড়ির দিকে ছোঁটা
রাস্তাটায় হয়তো সন্মুখ দুর্ঘটনা ঘটবে
এটা ভাবতে ভাল্লাগে!
ভাল্লাগে তার বাড়ির পাশ দিয়ে হাঁটতে হাঁটতে 
তার কোকিল কন্ঠ উপভোগ করতে।
তার পূবের জানালায় চোখ না রেখে
তাকে আবছা দেখার স্বাদ নিতে ভাল্লাগে।
তারে নিয়ে টুকরো কথা লিখে
স্ট্যাটাসের দেওয়াল ভিড়িয়ে দিতে ভাল্লাগে।
ভাল্লাগে যে মানুষটার সাথে যোগাযোগ
সিল করা পোস্ট অফিসের মতো
তার লাস্ট সিন চেক করা,
যা আমার নিত্য বদঅভ্যাস!

সে জনা মাত্রই আমি দুর্বল,
সর্বত্র কিছুই তার ভাল্লাগে,
ভাল্লাগে না আজ শুধু
কবিতার কবি'কে...!

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...