Tuesday, October 20, 2020

সৌরভ দেবনাথ

ওই পাখি 


কোথায় গেলে গো তুমি?
তোমার মনের ঘরে
আমায় একটু জায়গা দেবে কি?
যদি ডাকো তবে হব তোমার মন পূজারী
আর, 
যদি না ডাকো তবু বলব আমি তোমায় ভালোবাসি।
পাখি মনে পড়ে কি সেদিন রাত ১১ টা থেকে
তোমার মিঠুর কণ্ঠস্বর শ্রবণে শ্রবণে প্রেমময় বার্তা আদান প্রদানে,
সূর্যি মামা-কে জাগিয়ে ছিলাম আমরা দুজনে।

সেদিন প্রভাতে কোকিলের কুহু কুহু ডাক, শালিক পাখিরা আকাশে উড়ছিল,             
আর;
মোবাইল ফোনে বাজত শুধু তোমায় যে আমি ভালোবাসি,শুধু তোমায় যে আমি ভালোবাসি।

সত্যি সেদিন সকালটা ছিল খুব কোমল শুরু হয়েছিল চাঁদ মামার হঁাসি আর সূর্যিমামার উদয় দিয়ে।
মাঝে মাঝে বইত স্পর্শকাতর' হাওয়া, দেহের মাঝে লাগলেই মনে হয় পেয়েছে আমি তোমার কোমল হাতের ছোঁয়া।

তারপর ধীরে ধীরে হলো সকাল, জাগলো লোকজন চলল যানবাহন,
সেই যে ফোন রেখে ছিলাম সকাল পাঁচটা নাগাদ,
তারপর চিত্তের অজান্তে কখন যে নিদ্রুায়  দ্রবীভূত হয়ে গেলাম।

কিছুক্ষণ বাদে ঘুম থেকে উঠে দেখি আকাশটাও অনেক কষ্টের সহিত কাঁদছে।

জিজ্ঞাসা করলাম কিরে আকাশ তুই কাঁদছিস কেন?
আকাশ বলল ভাই আমার ভালবাসাটাও না তোর মত অসহায়।
কখনো কাঁদিস আবার কখনো চন্দ্র সূর্যের মতো বিরহকে ত্যাগ করে উজ্জ্বল হাসিতে মেতে উঠিস।।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...