Saturday, July 18, 2020

রুবেল হোসেন

বন্ধুর আশা

অন্ধকারে বন্ধ ঘরে একটি মনের আশা,  
আলো জ্বালাতে কবে আসবে মনটা করে শা' শা। 
দুটো চোখে রক্ত ঝরছে আসবে বন্ধু কবে,
আশায় আশায় বসে রয়েছি স্বপ্ন সফল হবে।
বুকের উপর পাথর রেখে চতুর্দিকে ঘুরি ,
আগের বন্ধু কোথায় পাব চোখের অশ্রু ঝরি।
মনকে বলি আসবে তোর রুদ্র এবং আকাশ,
দিনের পর দিন গুনেছি এক বারটি তাকাস।
ভাবিনি যে ফাঁকা রাস্তায় আমায় ছেড়ে যাবে,
দেখবে তুমি আমার মতো বন্ধু নাহি পাবে।
তোমার জন্য প্রাণ হারাতে এক বারটি ভাবিনি,
ভুল ভেবেছি আমার বন্ধু কখনো ছেড়ে থাকেনি।

আমার আশা আসবে তারা আসবে মধুর হেসে,
বুকের মধ্যে টেনে নিয়ে বলবে ভালবেসে।
ভুল করেছি ভুল করেছি আর করবো না যে ,
মৃত্যুর আগে থাকবে তুমি আমার বুকের মাঝে ।
কখন আসবে বন্ধু তুমি তোমার প্রানের কাছে ,
তোমার জন্য দরজা খোলা আমার মনের মাঝে ।

কোথায় বন্ধু আয়, একটি বার শুধু আয় ,
তোদের পেলে আমার জীবন ধন্য হয়ে যায়
 ধন্য হয়ে যায়!

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...