Saturday, July 18, 2020

আক্তার হোসেন

দেখতে চাই

তুমি দেখতে চাও আমাকে কাছ থেকে অনেক কাছে, 
আমি দেখতে চাই অনাবিল দূর থেকে দূরান্তে। 
তুমি দেখতে চাও আমাকে তোমার হাতে বসে থাকা এক পাখির মতো, 
আমি দেখতে চাই দূর আকাশে ক্রমাগত উড়তে থেকে। 
তোমার স্পর্শটা যেনো আমার কাছে অমাবস্যার চাঁদের মতো হয়ে থাকুক। 
যখনি তুমি আমার মুখপানে চেয়ে দেখবে তোমার মনে যেনো জোয়ার, ভাটার মতো ঢেউ বয়ে বেড়ায় 
আমিতো সেটাই চাই। 
তুমিতো দেখতে চাও আমাকে গোধূলির শেষে সন্ধ্যার আঁধারে জোনাকিপোকার আলোর মতো, 
আমিতো দেখতে চাই রাতের আধারে দূর আকাশের নক্ষত্রের মতো। 
তুমি দেখতে চাও তোমারই আঙিনায় থাকা কুমোড়ের ফুলের মতো, 
তুমি দেখতে চাও আমাকে খুবই কাছাকাছি, 
আমার জন্য সীমাবদ্ধ তোমার আঁকি।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...