Saturday, July 18, 2020

সুজয় ঘোষ

তোমার স্মৃতি

একে বারে কয়েক টা দিনের আলাপ মাত্র ।
তাতেই মন তোলপাড় ।
প্রেম তো মোটেও নয় ,
বন্ধুত্বেই ছারখার ।
অনেক কথা , অনেক আলাপ ,
ভিডিওতেও বেজায় প্রলাপ ।
অবসর নেই একটুও সময় মাত্র ।

প্রেমিক তার ছিল আগেই ,
আমি হলাম শুধুই বন্ধু।
বন্ধুত্বেয় পেয়েছি যত্ন
উজাড় করে সিন্ধু।
অবশেষে সেই দিন ,
খুব যত্ন করে গেলে চলে ।
ভেবেছিলাম এই শেষ ,
তুমি হয়তো যাবেই ভুলে ।

কিন্তু আমি অবাক হলাম ।
তোমার পারদর্শী তার ।
তোমার সুখের মুহূর্ত গুলির 
আমায় করলে অংশীদার।

যদি বন্ধুর থেকে তোমার কাছে
প্রেমিকই হয় বড়ো,
তবে তোমার যত সুখ দুঃখ
কেনো আমার সাথে ভাগ করো !

বন্ধু নামক কলম দিয়ে
আঁকতে গিয়ে ছবি ,
আমার হৃদয় ভূমিতে আঘাত হেনে 
বানিয়েছ কবি। 
এখন আমার ছন্দে ছন্দে
প্রতি লাইনেই তুমি ।
আমার হৃদয়ে কাটা দাগের কথা
কভু ভুলবো না তো আমি ।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...