Sunday, June 21, 2020

সংগীতা দেব

বাবার জন্য

বিশাল নীল আকাশের বুকে পাখি যেমন উড়তে ভয় করেনা, তেমনি বাবা নামের মানুষটা আছে বলেই  হয়তো জীবনটাকে আমরাও এতোটা ভয় করিনা।'বাবা'দুটি মাত্র শব্দ। কিন্তু জীবনে এই মানুষটির প্রয়োজন কোনো ভাবে 
কোনো পরিস্থিতিতেই ফুরাবে না!বাবা,তোমার অবদান গুলো আকাশের চাইতেও অসীম।তুমি আছো বলেই আমার পৃথিবীটা এতো সুন্দর!

আমাদের জন্য এতো কিছু করো।অনেক সময় না চাইতেই কত কিছু পাই।আচ্ছা বাবা তোমার কিচ্ছু চাইনা?সবসময় আমাদের প্রয়োজনটাই জেনে এসেছো।আমাদের দিয়েই যেন তুমি তৃপ্তি পাও।বাবারা বুঝি এইরকমই হয়!নিজের ইচ্ছা গুলির কথা ভুলে সন্তানের ইচ্ছে পূরণেই যেন তোমার মুখে হাসি ফুটে।

মাথার উপর বাবা নামে মানুষটার ছায়া আছে বলেই, জীবনের পথগুলো এতোটা মসৃন।ছোটবেলার সব আবদারের ঠিকানা তুমি ছিলে।বড় হওয়ার পর কঠিন সময়ে ভরসার হাত বাড়াতে।পরিশ্রম, ক্লান্তি,কষ্টের পর ও হাসি মুখে বাড়ি ফিরতে।বাবা তুমি আমার প্রথম পরিচয়। তুমি আমার আদর্শ।

কোনোদিন হয়তো সেইভাবে বলা হয়নি,বাবা তুমি অনেক ভালো।খুব ভালোবাসি তোমায়,আরো আরো অনেক কথা যা শব্দে বলে অক্ষরে লেখে প্রকাশ করতে পারবোনা।তবুও যেন শেষ হলো না তোমার জন্য বলা কথা।এই ভালোবাসার নিবিড় সম্পর্কটা বয়েই চলবে ঝর্ণার মতো।অপ্রকাশিত অনুভূতি একটি মেয়ের জন্য তার 'বাবা'।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...