Sunday, June 21, 2020

অভিজিৎ রায়

প্রিয় বাবা 


বাবা আমি গর্বিত তোমার সন্তান হতে পেরে।
কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠি তোমাকে আগলে ধরে।
তুমি আমাদের পরিবারের  মনে সাহস যোগিয়ে গেছো
তুমিই সময়ে পরিস্থিতির মোকাবিলা করতে শিখিয়েছ।
তুমিই আমার উন্নত চিন্তন শক্তির বিকাশ ঘটিয়েছ,
আবার তুমিই আমাদের  নিঃস্বার্থে সব  দিয়ে গেছো।

ছিড়া  হাওয়াই চপ্পল পরে জীবন কাটিয়ে দিলে,
ছোট থেকেই আজঅব্ধি হামেশাই সাপোর্ট করে গেলে।

সেই জীবন যুদ্ধে যতবারই আমি হেরে যাচ্ছিলাম,
তোমাকে দেখেই আবার ঘুরে দাঁড়াতে শিখলাম।

ধন্য আমি বাবা তোমার ঘরে জন্মাতে পেরে,
এমন বাবা যেন হয় প্রতি ঘরে ঘরে।
তোমার আদর মায়া মমতা যেন ভুলিনা কভু,
তুমিই আমার জাগ্রত ভগবান তুমিই আমার প্রভু।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...