Sunday, June 21, 2020

রূপালী মান্না

বাবা আর নয়
 
বাবা আর নয় , প্লিজ ! ব'লে কান্নায় ভেঙে পড়লো সোহিনী! 

মা - মেয়েটাকে জোড় কোরো না গো , ও যখন চাইছেনা । 
বাবা -কিন্তুু কাবেরী , অনির্বাণ খুব ভালো ছেলে । সোহিনীকে ও সুখে রাখবে । আমার পরে সোহিনীকে যদি কেউ সবথেকে খুশি রাখতে পারে তাহলে সে অনির্বাণ । আমরা আজ আছি কাল নেই । মেয়েটা কি সারাজীবন মুখে হাসি আর বুকে কান্না নিয়ে জীবন কাটাবে ? 
আমি বাবা হয়ে যেটা বুঝি আর তুমি মা হয়ে বোঝনা কাবেরী ? 

মা -  পাঁচটা বছর পেড়িয়ে গেছে কিন্তুু প্রীতমকে আজও এতোটুকু  ভুলতে পারেনি মেয়েটা । ভুলতে পারেনি আট বছরের সাংসারিক জীবন-যন্ত্রনা । 

বাবা -কিন্তুু আমি বাবা হয়ে তো মেয়েটার এই কষ্ট দেখতে পারিনা । সোহিনী মা যে আমার বড্ড আদরের । আর তাছাড়া অনির্বাণ-সোহিনী তো একে অপরকে পছন্দও করে । একসাথে হাসিঠাট্টা করতে করতে স্কুলে যায় । 

সোহিনী - তুমি ভুল ভাবছো বাবা , ওটা নিছকই বন্ধুত্বের হাসি । 

বাবা - কিন্তুু মা .....

সোহিনী - এই ভালোবাসাবাসির দাবা খেলায় আমি ঘুঁটি সাজাতে ব্যর্থ । আমি আর হারতে চাই না । আর নয় বাবা , আর নয় । তোমার কোলই যে আমার নিরাপদ আশ্রয় । 

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...