Thursday, August 13, 2020

ইউসুফ আলম

অপেক্ষার রামধনু

এমনি কোনো এক বিবর্ণ উদাসী সকালে…
ভেজা কাক হয়ে তুমি-আমি,ক্যান্টিন ছিল সাক্ষী ।
আমাকে তোমার চাদরে মোড়ে নিয়ে…
উষ্ণতায় বুজেছিলাম আঁখি ।

খুঁজেছিলাম দীর্ঘশ্বাসের জন্য প্রয়োজনীয় অক্সিজেন-
কোনো এক অচেনা পাহাড়, মুক্তোমাখা দুর্বাদল,
তোমার গাল বেয়ে নেমে আসা অবাধ্য ঝর্ণাধারা..
নিস্তব্ধতার কোলাহলে শুধু আদরের মাখামাখি ।

কোনো শব্দ ছিল না, ঠোঁট ও ছিল ক্লান্ত,
চা এর কাপ থেকে ধোঁয়া উঠা ও শেষ হয়ে গেছে,
আকাশের নৃশংস গুঞ্জন,ঠোঁটের কোণে আলতো হাসি_
”মনের আকাশে তখনো রামধনু উঠা ছিল বাকি“।

মুহূর্তে ঘন্টা কাটিয়ে যখন পঁয়ষট্টি প্রতি কিলোমিটার
বৃষ্টি তখন বড় বড় ঢিল ছুঁড়ছিলো মুখে..
আধভেজা চুল, মুখ লুকিয়ে আমার পিঠে _ কাঁপছিলে তুমি …

শুনো…
রামধনুটা তোমার থাকুক, আমি বৃষ্টিকেই রাখি ।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...