Thursday, August 13, 2020

প্রিয়াংকা শীল

স্বপ্নের রাজকুমার                                                

দেখেছিনু তোমায় সেদিন রাতে -
পূর্ণিমা সন্ধ্যায় আমার স্বপ্নতে।

তুমি এসেছিলে আমার স্বপ্নে -
আমার কল্পনার রাজকুমার রূপে ।

ঠিক তেমনি চোখ, তেমনি ঠোঁট, তেমনি চেহারা,
মুখ দেখে বোঝা যায় তুমি যে অনেক ভোলাভালা।

তোমার সাথে কথা বলে যাহা শান্তি পাই,               তেমন শান্তি যে পৃথিবীর আর কোথাও নাহি পাই ।

তুমি হলে বিধাতার দেওয়া এক সুন্দর উপহার -
 তুমি যে আমার সেই স্বপ্নেস্বপ্নের রাজকুমার ।

চাঁদপানা মুখটি যখন দেখি তোমার -
সব দুঃখ ভুলে যাই আমার ।

যখন তুমি মিষ্টি সুরে ডাক আমার নামটি ধরে -
মনটা যে আমার বড় আনন্দিত হয়ে পড়ে ।
কখনো তুমি কর রাগ --
কখনো কর অনেক সোহাগ ।

যখন তুমি কর আমার ওপর  রাগ -
আমি যে তোমার চোখে খুঁজে পাই আমার জন্য সোহাগ ।

এজন্য আমিও যে থাকতে পারিনা,                 তোমার উপর করে বেশি রাগ ।

কারণ, তুমি যে আমার স্বপ্নের রাজকুমার, আর আমার সোহাগ।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...