Thursday, September 13, 2018

মোঃ রুবেল

মেঘবালিকা

স্নিগ্ধ হাওয়া জড়ানো গোধূলি ।
ভারাক্রান্ত হৃদয়ের আবেগ তাড়িত কিছু কথোপকথন প্রকৃতির ক্রোড়ে বসে তারই সঙ্গে।
ক্ষণিকের মধ্যে পুবাকাশে কিছুটা অন্ধকার ঘনিয়ে এলো।
গুরুগম্ভীর শব্দের দামামা বাজিয়ে অবতীর্ণ হল মেঘবালিকা।
শিহরিত মনে জিজ্ঞেস করলাম
অহে মেঘবালিকা ঝরবে কি বৃষ্টি হয়ে!
ভিজিয়ে দিবে আমার শুষ্ক ক্লান্ত গা?
করতে পারবে সলিল সমাধি আমার ভারাক্রান্ত হৃদয়ের?
কোমলমূর্তির স্পর্শ দিতে পারবে আমার হৃদয়-পরিমণ্ডলে?
যেখানে থাকবে শুধু ভালোবাসা ; পরার্থপরতা ও সহনশীলতার সংমিশ্রণ।
শুনে মেঘবালিকা বলল-
হ্যাঁ! খুব পারব।
অপেক্ষা করো তবে ; নামচ্ছি  আমি বৃষ্টি হয়ে তোমার হৃদয় আঙ্গিনায়।
ধোয়ে যাবে শত ক্লেশ বানভাসি বন্যায়।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...