Saturday, June 9, 2018

দুলাল চক্রবর্তী

ভুলি নাই প্রিয়া


বেঁচে আছি বুক ভরা আশা নিয়ে
নির্ঝরের স্বপ্ন ভঙ্গ হলে
হয়তো তোমায় পাবো।
জীবনে হারায়েছি অনেক
পাইনি কিছুই
অবাঞ্চিতের মতো ফিরে এসেছি বার বার।
আমার বার্তা হৃদয়ে তোমার্
স্হান পায়নি
আমি শুধু ডানা মেলে উড়েছি পাখীরমতো
নতুন কিছু পাবো বলে।
আশার মৃত্যু নেই
আমার হৃদয় কুড়ে কুড়ে খাচ্ছে
বিদীর্ণ করে দিচ্ছে আমার দেহ মন
বাস্তব আর সত্যের মাঝে
মিল খঁজে চলেছি
নদীর স্রোতের মতো প্রবহমান
তা ধরা দেয়না।
মনের বাসনাকে নিঙরে
মুছে ফেলতে চেয়েছি।
না পাওয়ার যন্ত্রনাকে যেন
ভুলে যাই।
দেহ মনে আবার নাড়া দিয়ে ওঠে,
মন বলে হতাশার বশে
হারিয়ো না
পেয়ে যাবে কোন একদিন্
তোমার অজান্তেই।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...