Monday, February 22, 2021

সজীব পাল

প্রেমিকা এবং কবিতা 

এক

এখন তুমি চলে গেলে ভালোই হবে 
জন্মাবধি দুঃখ আমার সাথেই রবে ।

দুই

কবিতার জন্য সংসার ছেড়েছি ছেড়েছি তোমায়,
শুধু বুকের ভেতর দুঃখের সাগর হবে বলেই।

তিন 

এখন আমার অসুখ হলেই তোমায় ভাবি রোজ,
সেই অসুখের হও যদি অ্যান্টিব্যটিক ডোজ!

চার

তোমার কণ্ঠ কি আমার মতোই কাঁপে,
'ভালোবাসি' বলতে গেলেই উঁচু নিচু মাপে?

পাঁচ 

এখন যারা দুঃখ দেয় দুঃখ তাদের আমিও দেবো,
হঠাৎ একদিন মরে গিয়েই ওদের কাঁদিয়ে দেবো।

ছয়

আমার সাথে হাঁটতে পারবে কাঁচের উপর?
যে কাঁচ ভেঙেছ তুমি "পারুলের" মতন!

সাত

তোমার চোখটি লাল হলেই ঝাঁপিয়ে পড়ব,
যৌবনের ওই উত্তাপটুকু পাবো বলেই।

আট 

যে কবিতা লিখে তাকে তুমি মন দিও?
মনের বদলে কবিতা একটা চেয়ে নিও!

নয়

আমার এখন প্রেমিকা লাগে গভীর রাতে
যার ঠোঁটে চুমু খেলে শিহরণ জাগে !

দশ

তুমি বলবে আমি বলব এইভাবেই হয় না বলা,
'ভালোবাসি প্রিয়তমা ভালোবাসি চন্দ্রমালা।'

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...