Thursday, October 11, 2018

সামিন শুভ

মান-অভিমান


আমি কি চাই, আজ আমার জানা নাই!
পর্যাপ্ত স্পৃহায় জ্বালা বুকের পাঁজরে, 
কেন এলাম? প্রশ্ন করোনা,তোমার দোহাই!
অসংখ্য অজান্তা আমার বুকের ভীবরে।

আমায় ভালোবাস? উত্তর জানা নেই!
হয়তো জানি! সত্যিই কি জানি!
নাকি এত ভূলের ভেতর ভূল
শুধু তুমি একটু বেশি অভিমানী?!

আমি কি পুতুল? নাকি অন্য কিছু!
যদি কিছু, তবে আমি কি?
অসংখ্য ভূলে ঘেরা লম্পট,
চরিত্রহীন,  আমি মানুষ নাকি?!

সুখ কোথায়?  ভালোবাসার কাছে!
আমি বার বার ছোটে যাই, 
যদি সে আজ বুঝে আমায়
খুঁজে যাই ভালোবাসার আশায়,

জানিনা, আজ প্রশ্ন আমার দুঃখের
সুখের,-তুমিই কিগো ভালোবাসা
নাকি ছায়া বুঝেও ছুটে বেড়াই,
যতো ছোতে চাই, সে আরও সড়ে দাঁড়ায়।।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...