Saturday, July 21, 2018

খোশনূর

বৃষ্টির স্পর্শ প্রেম জড়ানো

বৃষ্টি বৃষ্টি খেলা প্রেম ভাস্কর্যে
শরীর থেকে শরীর হৃদয় থেকে হৃদয়
বৃষ্টি বৃষ্টি খেলা কতো রঙ
কতো সুর কথা গান কাব্য পরিচয়
অপবাদ দিন রাত ধ্যানীর ধ্যান ভাঙ্গা তৃষ্ণার ঢেউ
আলো ছায়ার লুকোচুরি হঠাৎ ভিজে
যাওয়া একটু ওম চাওয়া
একটু পরিপাটি ঘরদোর
আবার চমকে ওঠা জড়িয়ে ধরা
আবেগ আবেশ নতুন চমক উচ্ছাস উল্লাস
নদীর ভাঁজে নিভাঁজ ইচ্ছের সঞ্চার
বুক জুড়ে সুখ মুখ জুড়ে সুখ
না কথায় উদ্যান ভরা ফুল
স্পর্শে বিভোরতা নিমগ্ন চোখ
বৃষ্টির এ কোন খেলা এ কোন বোধ
কিছু নেই সব আছে
তবু নেই নেই যেনো বৃষ্টি দোলায়
ভোলায় কখনো বিদগ্ধ ব্যথা
বৃষ্টির অভিষেক বৃষ্টি স্বাধীন
আমার ভাঙ্গা ঘরে বৃষ্টি আসে অঝোরে ঝড়ে
আমি নদী হই সমুদ্র ছুঁয়ে আকাশ দেখি
আমি বর্জ্রের হুঙ্কারে স্রোতস্বিনী হই
একাকিত্ব বৃষ্টি খেলার খোলা উঠোন হয়
এসো বনস্থলীর কথা ভাবি
তুমি বৃষ্টি দাও আমি অরণ্যের ঘ্রাণ খুঁজে তোমার খুব
কাছে আসবো বৃষ্টির মাঝে বৃষ্টির খেলা।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...