Thursday, December 24, 2020

জগন্নাথ বনিক

অসহায় অন্ধমেয়ে

আমি আজ বড়ো অসহায় মাগো 
একা একা বসে থাকি ঘরে।
দুই নয়নে আলো দেখতে পাই না 
জীবনটা কাটে  মোর অন্ধকারে ।

বয়স টা যখন ষোলো হলো 
মনে মনে ভালোবাসার স্বপ্ন জাগলো।
কেউ এসে বলেননি আজও 
আমাকে ভালোবেসে দেখাবে চাঁদের আলো ।

মনের জোরের বিশ্বাস ছিলো 
এই পৃথিবীর আলো দেখবো ।
তাই তো আমি ভর্তি হলাম 
প্রতিবন্ধী ভাই বোনদের স্কুলে ।।

ব্রেইল মেশিনের সাহায্য নিয়ে 
উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে।
একা বসে থাকিনা ঘরে 
আমি অন্ধমেয়ে।।

পৃথিবীর আলো দেখবো বলে 
একা একা গেলাম  হাসপাতালে ।
ডাক্তার বাবুর সু চিকিৎসায়
ফিরে পেলাম  আমার নয়নের আলো ।

চোখ খোলে যখন প্রথম দেখি 
   ডাক্তার বাবুর মুখ।
মনের আনন্দে অশ্রু ঝড়ে 
দেখতে পেলাম এই পৃথিবীর আলোর সুখ ।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...