Friday, April 16, 2021

প্রীতম শীল

নতুন ভোরের অপেক্ষায়
            
সারা রাত ক্ষত শরীরের আঘাতটা,
আমাকে দুমড়ে মুচড়ে দিয়েছে।
জ্ঞান হীন শরীরে আমার রক্ত স্রোত,
যারা আমার সতীত্ব কেড়ে নিয়েছে।
অগত্যা তাদের শিয়াল কুকুরে দাঁত,
কামড়েছে বুক থেকে সারা শরীর।
তারা জানেনাকো শক্ত পুরুষাঙ্গে,
কখনো পুরুষ হয়না,হয়না বল বীর।
আজ মাতৃত্ব তাদের মনে দাগ কাটেনা,
এই ঘন জঙ্গলের মহা দানবীয় রাতে।
তাইতো এই শরীর লালসা কামনায়,
বাসনা চরিতার্থ করেছে আমার সাথে।
পড়ে ছিলাম একা রাতে এক বুক কষ্ট চেপে,
যদি একটা নতূন ভোর ফিরে পাই।
সূর্য্যের কিরণ যেমন দাবদাহনে জ্বালিয়ে দেয়,
আমিও উঠবো দেবীচন্ডির রুপে।
ধ্বংস করবো পাপিষ্ঠ দের কালো অধ্যায়,
মুন্ড দেবো মায়ের চরণতলে সপে।
অপেক্ষায় আছি সেই নতুন ভোরের জন্য,
যাতে থাকবেনা ওদের মতো কলঙ্ক।
যারা কাড়ে দিনরাত বেঁচে থাকার রসদ,
যারা বেহিসাবি করে দেয় জীবনের অঙ্ক। 

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...