Monday, September 16, 2019

জয় চক্রবর্তী

আবারও আজ তোমায় দেখা

আবারো আজ তোমায় দেখা....

স্বপ্নের ঘোরে,সেই খুব ভোরে

ডাকলে আমায় সেই পুরোনো নাম ধরে 

বুকের বা পাশটা তে চিনচিন অনুভব করলাম

কাপো কাপো হাতে ছিটকিনি টা খুলে দিলাম

দেখলাম চৌখাটের ওপারে,তুমি ঠিক দাড়িয়ে

আবারো আজ তোমায় দেখা 

স্বপ্নের ঘোরে,সেই খুব ভোরে...

ছোট্ট সেই কালো টিপে,সেই খোলা চুলে

আর আমার প্রিয় ড্রেসে,বাস্তবে সম্ভব না হলেও 

হোক না হয় সেই স্বপ্নের ঘোরেই,আমার দরজার ওপারে ঠিক ছিলে তুমি,সেই খুব ভোরে...

অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম তোমার তরে 

না জানি কি হচ্ছিল আমার অন্তরে 

জড়িয়ে যাচ্ছিলাম আবার তোমাতে আমি 

একটু একটু করে,সময়ের অগোচরে...

নিজেকে সামলে নিয়ে অভিমানী সুরে চোখে একগুচ্ছ মেঘ নিয়ে জানতে চাইলাম 'কি চাই'??

শুকিয়ে যাওয়া নদীতেও জল হয় 

যদি নদীর উপর অঝোর বৃষ্টি হয় 

আমার চোখের অঝোর বৃষ্টি তখন বিনা বর্ষায়,বিনা মেঘে,

বিনা গর্জনে,এই বৃষ্টি হতে লাগছিলো না কোনো দমকা হাওয়া,কালো মেঘ,লাগছিলো না মেঘের গর্জন,

শুধু বুকের বা পাশে একটু চিন চিন ব্যথা হচ্ছিল, 

যখন অপ্রত্যাশিত ভাবেই তোমার উত্তর শুনতে পেলাম 'তোমাকে চাই'...

বাকরুদ্ধ আমি 

যেই জড়িয়ে ধরতে

এগিয়ে গেলাম তোমার দিকে,

প্রত্যাশিতভাবেই তুমি হারালে আবার..

বহুদিন পর আবার যখন তোমায় দেখলাম, স্বপ্নের ঘোরে...সেই রাঙা মিষ্টি ভোরে...

লোহা যেমন পুড়ে কামার

তুমি কামারি হয়ে দিও না আমায় আর পুড়িয়ে

হারিয়ে যাওয়া প্রেম খুব ভালো থেকো 

অন্য কারো গল্পে,দূরের কোনো শহরে...


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...