Saturday, September 21, 2019

প্রীতম শীল

শুধুই ভালোবেসে 

নিশীথ নীরবে কোনো এক ঘনঘোর রাতে,
আমি গিয়ে ছিলাম তোর অঙ্গ পরশে,
তোকে ভালোবেসে।
আবদ্ধ শিকল খুলে দিয়েছিলি, 
জানিনা কোন সে খেয়ালের বশে?
আমি স্পর্শ করেছি তোকে,
শুধুই ভালোবেসে,
তোর মনের দুয়ারে এসে।
মুক্ত শরীরে হাজারো চিহ্ন এঁকেছি,
প্রেরণা পেয়েছি তোর কাছে।
তাও কী শুধুই ভালোবেসে? 
আকাঙ্খায় করেছি সব তাও নয়,
তোরও ছিলো মনের বাসনা।
আর আমি ছিলাম উদ্দাম মনের কান্ডারী। 
দৃঢ় প্রাণ নিয়ে তুই সেদিন, 
পারতি বাঁধা দিতে।
দিসনি বাঁধা, তাও কী সত্যি ভালোবেসে? 
নাকি খেয়ালের বশে। 
তবে আজ কেন তুই প্রত্যাহত, 
আমার সত্য প্রেমের টানে?
তবে কেন আজ বার বার ফিরে যাচ্ছি, 
তোর দুয়ারে এসে?
সত্যি করে বলতো,
সেদিন শরীর দিয়েছিলি না মন,
আমায় ভালোবেসে?

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...