Saturday, January 23, 2021

আলগমীর কবীর

কবি আলগমীর কবীরের জোড়া কবিতা

১. ভুলতে পারিনা প্রিয়

হঠাৎ করে কখন যেনো
তোমার কথা মনে পড়ে যায়।
সেই দিনের কথাগুলো মনে করে
অশ্রু এসে দুচোখ ভিজিয়ে দেয়।
তখন আমি কাগজ কলম নিয়ে বসে
কি যেনো লিখতে থাকি।
বার বার তোমারি ছবি
চোখের পাতায় ভাসতে থাকে।
আমি কোথায় যেনো হারিয়ে যাই
তারই মাঝে শুধু তোমাকে খুঁজে পাই।


১. হারানোর ভয়

আমি হারাতে চাইনা তোমাকে
হারানোর ভয়ে যেনো আমি
পাগল হয়ে যাই।
তুমি হারিয়ে গেলেও 
তোমাকে কাছে রাখতে চাই।
যদি কভু দূরে চলে যাও
দিবনা তোমায় যেতে আমি।
তুমি যে আমার কাছে
আমার থেকেও বেশী দামী। 
তোমায় আকড়ে ধরে রাকবো
বেঁধে রাখব বইয়ের পাতায়
লেখা হয়ে থাকবে তুমি
আমার ঐ ডায়েরির খাতায়।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...