Saturday, January 23, 2021

পূজা মজমুদার

কবি  পূজা মজুমদারের জোড়া কবিতা


১. আগলে রাখবো যত্নে

তোমার শরীরের সেই গন্ধটা যেনো আমায় ডাকছে,, আগলে রাখার কথা নিজেই বললে,, দিনশেষের ক্লান্তি ভরা চোখে , মুখে হাজার চুম্বন দিয়ে বলেছিলে "তুমি চাইলেও দূরে যেতে পারবে না"। সত্যি আমি ঔ একই জায়গায় রয়ে গেলাম।  দূর হতে চাইনা,,, আরোও গভীরে যেতে চাই। যেখান থেকে ফেরা যাবেনা। চাইলেও না। 

তোমার ছিলাম না তবে হয়ে গেলাম। 

তবে কি এটাই ভালোবাসা?  
যার সন্ধানে ছিলাম সে কি তুমি?? 
যেদিকে তাকাই তোমায় দেখি, হাওয়াতে গন্ধ পাই তোমার শরীরের। 


২. আমি অবাক

কি হয়েছিলো আজ?
দূরত্ব প্রয়োজন ছিলো,
তবে আজ এতো কাছে ছিলাম যে তোমার ঠোঁটের পাতলা আভরন আমার ঠোঁটে স্পর্শ হয়েছিলো,,
তোমার ওই   উষ্ণ স্পর্শে নিজেকে সঁপেছিলাম,, 
এর আগে কখনও কেউ এতো কাছে আসেনি,, আসতে দেইনি,,  দূরত্ব থাকার চেষ্টা বিফল ,, তোমার দুই  হাত ছিলো আমার গালে,, আর চোখে ছিলো অজানা নেশা,, কি নেশা?   আমার চুলের ভাঁজে তোমার চুম্বন, আমার গলায় তোমার গাল,, 
আর.....

আর তেমন কিছুনা,,, তবে এর আগে কেউ এতো কাছে আসেনি,, আসলেও চলে গিয়েছে একা করে। নিজের করে রাখেনি কেউ,, তবে তুমি রাখলে,, আর বললে সবার সামনে আমায় ভালোবাসি বলবে।


এমন করে কেউ বলেনি কেউ,, এমন করে কাছে টেনে নেয়নি কেউ। তুমি নিলে। আর চাওয়ার কিছু নেই,, তোমার শুরুটা হয়তো আমাকে দিয়ে না হলো তবে কথা দিলাম শেষটা আমিই রইবো। তোমায় নিজের করে আগলে রাখবো।



No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...