Saturday, January 23, 2021

অসীম দেববর্মা

কবি অসীম দেববর্মার জোড়া কবিতা

১. যা  হারিয়েছি 
            
যা হারিয়েছি
তোমাতে তা পেয়েছি, 
কোনো কিছুর অভাব নেই
তুমি পূর্ণ তাই! 
আমি অপূর্ণ্যের শূন্য কলসি
তোমার কাছে বারে বারে আসি, 
আমার যা কিছু আছে রাখতে চাই
তোমার পদতলে
তোমার মনের আঙিনা থেকে পাঠিয়ে দিওনা অপছন্দের দলে। 
আমার আঁধার জীবনে 
তুমি এলে আলোর দিগদর্শনে
তোমার ঐশ্বর্য
দেখে হই আশ্চর্য, 
প্রেমের পরশমণি
চিরদিনের জন্য করবে কী আমারে আপনি। 


২.আমি এক
               
আমি এক আধুলি কবি
কী লিখি মনে মনে ভাবি! 
ছন্দের বোল জানি না
তবুও লিখতে থামি না, 
যা আসে মনে
লিখি লেখার লিখনে
হয়তো আমার লেখা 
যদি হয় কেউর মনের কথা। 
উলট্ - পালট্ মুখের বুলি
আবোল - তাবোল খাতায় তুলি
পড়াশুনায় বড়ই কাঁচা
জ্ঞানীর পাল্লায় অক্ষরহীন গালিচা। 


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...