Thursday, January 24, 2019

মোঃ রুবেল

আমি ও ওরা

ঘোর তমসায় ভীতু আমি;

চার দেওয়ালের গন্ডীতে আবদ্ধ।
আমার অবসাদগ্রস্ত চোখ দেখেছে --
তোমাদের ঘাত-প্রতিঘাত বিপ্লবের মহামিছিল।
তোমরা প্রকাণ্ড ইমারত বানিয়েছ;- 
উন্মুক্ত গগনকে ছাদ ভেবে।
আস্তাকুঁড়কে লঙ্গর-খানা ভেবে।।
দিনের আকাশে অর্ধনগ্ন শরীর জ্বালিয়ে দাও;-
একচিলতে নিশি চাঁদের আভায় স্নাত হওয়ার আশায়।
বর্ষায় গা ভিজিয়ে শীতল কর;
আর শীতে কাতর তোমরা একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ছুটো লক্ষহীন সমরযাত্রী হয়ে।

এমন নাকাল দৃশ্যের প্রয়াসহীন নির্বাক বালক আমি;

হাজারো জনতার ভিড়ে নিজের স্বার্থসিদ্ধিতে লিপ্ত থাকি।


পরিচিতিঃ-
-----------------

মোঃ রুবেল আগরতলায় থাকেন। মনন স্রোতের পাশাপাশি পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের কিছু সাহিত্য পত্রিকায় তাঁর লেখা প্রকাশিত হয়েছে


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...