Thursday, January 24, 2019

দুলাল চক্রবর্তী

অবুঝ মন

মাগো, তুমি আসবে বলে
একলা জেগে রই,
ঘুম পাড়ানি গান শোনাবে
সেটা হল কই?

মাগো, আমি তোমার অবুঝ শিশু
কুসুম কোমল মন,
মনে মনে ভাবি শুধু
তুমি আমার হারিয়ে যাওয়া ধন।
শুকতারাটা জ্বলে মাগো
শুধুই চেয়ে থাকি,
চাঁদের আলোয় জাল বুনে যাই
রাত জাগা এক পাখি।
সকাল সন্ধ্যে কাটে আমার
আমি পাগল পারা,
সবই আছে, শুধু নেই মা তুমি
তাই, আমি বাঁধন হারা।

পরিচিতিঃ-
-----------------
কবি দুলাল চক্রবর্তীর জন্ম পূর্বপাকিস্তানের চট্টগ্রামে। বর্তমানে দক্ষিণ ত্রিপুরার সাব্রুমের বাসিন্দা। তিনি প্রাবন্ধিক এবং গল্পকারও। ত্রিপুরা রাজ্যে দীর্ঘদিন শিক্ষকতার শেষে বর্তমানে অবসরে। অবসরে সাহিত্য চর্চা করেন। লেখালেখি করেন। বিভিন্ন সরকারী ম্যাগাজিনে তার লেখা প্রকাশিত হয়। শিক্ষক প্রশিক্ষণ সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ লেখার জন্য তিনি একটি স্বতন্ত্র পরিচয় লাভ করেছেন।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...