Thursday, January 24, 2019

উৎপল দেবনাথ

স্বস্তি 

অজস্র ভোর জেলে ডিঙি পার হয়ে তুমি 

তোমার ঠোঁট রাঙানো লিপস্টিক 
তোমার কাছে চুমু খাওয়ার গল্প শোনা 
অগ্ন্যুৎপাতের আলোড়ন,

আমার শরীরে শিহরণ জাগা।

তোমায় নির্ভয়ে স্পর্শ,

তুমিই কামিনী ভোর  রাত্রির যামিনী  

রাত্রি নিশিতে চুরির কনকন আওয়াজ,

তোমার সাড়া বোঝা।

আমি আড়ালে দেখি উন্মাদ আমি 

তোমার  রহস্যে লুকানো থাকা শরীরে
জমে থাকা ভোরের শিশিরে বড় বড় দীর্ঘশ্বাস 
আমার মাথা তোমার বুকে স্বস্তি পায়।
এই হৃদয়ে প্রেম চাষ,বসন্ত থাকে বারোমাস।
তোমার আচঁল ভোরকে টেনে আটকে রাখতে চায়।

কবি পরিচিতিঃ-
........................
উৎপল দেবনাথের জন্ম ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার সোনামুড়া মমহকুমায়। বর্ততমানে মহারাজা বীর বিক্রম কলেজে পাঠরত।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...