Sunday, December 23, 2018

সম্পাদকীয়

"আপনি যে বিষয়টি অনুসন্ধান করছেন তা খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি সম্ভবত মননস্রোতের সাথে সংশ্লিষ্ট নয় অথবা আপনি ভুলভাবে অনুসন্ধান করছেন। অনুগ্রহ করে আপনার অনুসন্ধান বিষয়টি সম্বন্ধে নিশ্চিত হোন।" এই জাতীয় কথা মননস্রোতের ওয়েবসাইটে বিগত সংখ্যায় লক্ষ্য করা গেছে। সাথে একজন কবির লেখায় আরেকজন কবির ছবি দেখা গেছে। বিষয়টার জন্য আমি প্রথমে ক্ষমাপ্রার্থনা করছি, সাথে এটাও জানাচ্ছি যে এটা পুরোপুরি সার্বারের সমস্যার জন্য হয়েছে।

সম্পাদকীয়ের মাধ্যমে একটি পত্রিকা বর্তমানে আলোচনাধীন কোন বিষয়ের উপরে পত্রিকার কি মতামত তা পাঠকের কাছে প্রকাশ করে। সেজন্যই প্রত্যেকটা লিটল ম্যাগাজিনে আলাদা একটি সম্পাদকীয় পাতা তৈরী করা হয়,  মননস্রোতের এবারের সংখ্যাটা বিশেষ সময়োপযোগী বলে মনে করি, কারণ প্রত্যেকটা লেখায় সম্প্রীতির ভাব, গঠনমূলক আলোচনা, এবং সতন্ত্র কয়েকটি ভাবনা ফুটে উঠেছে। মননস্রোত এই ধরনের লেখা প্রকাশ করতে পেরে সার্থকতা অনুভব করছে। আমরা নতুন একটি বিভাগ তৈরী করবো পাঠকের জন্য। সেখানে পাঠকদের পরামর্শ, মতামত সবকিছুই প্রকাশ করা হবে। সেজন্য প্রিয় পাঠকদের সক্রিয়তা কামনা করছি। এ বিভাগটি ওপেন এডিটোরিয়াল পাতার নীচেই পাওয়া যাবে।

পরিশেষে যাঁরা এই সংখ্যায় লিখে মননস্রোতকে সমৃদ্ধ করেছেন,সকলকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। প্রতিমাসে প্রকাশ করতে গিয়ে মননস্রোতকে বাস্তব কিছু সমস্যায় পড়তে হয়। মননস্রোতে যারা শ্রম প্রদান করেন সকলেই তরুণ প্রজন্মের। ভুলত্রুটি থাকতেই থাকে। সকল ভুলত্রুটির দায়ভার আমারই। আশা করবো মার্জনাপ্রাপ্ত হবো। সকলের সুস্থতা কামনা করছি।

                            জয় হিন্দ

                                           শ্রদ্ধা ও শুভেচ্ছা-সহ
                                                  জয় দেবনাথ
                                                     সম্পাদক
                                                     মননস্রোত

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...