Monday, September 27, 2021

অভিজিৎ রায়

ভোলে বাবা
                      
স্বশান আমাকে দে অনেক তৃপ্তি থাকি আমি বহুদূরে
 হিমালয় থেকে কন্যা কুমারী ঘুড়ি মন ভরে
 
 মগ্ন হয়ে যাই আমি যখন থাকি ধ্যানে   
  বিশ্ব ব্রহ্মাণ্ডের কথা ভবি বিচলিত মনে

ত্রিভুবনে অন্যায় যে সহ্য হয় না আমাদের
তাইতো বিপদে ভক্তের ডাকে আসতে হয় মোদের

গড, আল্লা  কিংবা ভগবান
 সবই একটা শক্তির ভিন্ন নাম
 
যার যাকে খুশী ডেকো শুদ্ধ মনে
সবাইকে হাসিখুশি রাখতে চাই এই ত্রিভুবনে

এত হিংসা নিন্দায় কেন জড়িয়ে যাচ্ছে এই সমাজ?
 আমার ভক্তরা  বাঁচার তাগিদে করছে নিরন্তন প্রয়াস
  
হারিয়ে যাই কোথাই আমি খুঁজে পাই না কোন দিশা
 বিশ্ব ব্রহ্মাণ্ডের পাড়ি দিতে লাগে না আমার কোন ভিসা।

         

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...