Sunday, October 10, 2021

সুশান্ত কবিরাজ

কুহেলিকা

আমার স্বপ্নগুলোকে আমি প্রতিদিন ভাঙি
আর প্রতিদিন  আবারও গড়ি।
প্রতিদিন কাটি, প্রতিদিন জুড়ি ।
তোমার আসাতে যেমন মনে জোয়ার আসে
তেমনি কখনও তোমার যাওয়া তে
 আবার তা বানে ভাসে।
জানি আমার জীবনে তুমি মিথ্যে,তুমি বড়ো কুহেলিকা।
তুমি, কোন সে দূরের অচীন পাখি।
যতই স্বপ্ন দেখি আমি,
জানি একদিন তো দেবেই ফাঁকি।

মিথ্যা আশা'র চাষা আমি, 
মিথ্যা ও প্রেম,মিথ্যা আবেগ,
মিথ্যা হবে সকল আশা।
মিথ্যা হবে স্বপ্ন যত, মিথ্যা হবে যত আশা।
তবু,আমি প্রতিদিন কাটি কত আঁকি বুকি, 
প্রতিদিন আমি নিই কত ঝুঁকি। 
নেশার ঘোরে, থাকো মন জুরে, 
তুমি ছাড়া ভাবি আমি ভবঘুরে।
তবুও মনে হয়, তুমি ছাড়া হায় !
কীসের জীবন, বাঁচার বলো আছে কোনো দায় ?

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...