Thursday, July 25, 2019

পূজা মজুমদার

সে আমার প্রেমিক ছিলো না


যে আমার শ্যামলা গায়ের রঙ দেখে, 
দেখিয়ে দিয়েছিলো বাজারে কিনতে পাওয়া 
মিথ্যে প্রসাধনির দোকান, 
আর যাই হোক সে আমার প্রেমিক নয়। 
যার কাছে আমার উঁঠতি বয়সের মায়া 
ভরা মুখটার চেয়ে চোখে পড়ছে  
গাল ভরা ব্রণ, 
সে আমার প্রেমিক ছিলো না।  
যে আমার মোটা হয়ে যাওয়া শরীর দেখে
"বিচ্ছরি" বলে মুখ ফিরিয়ে নিয়েছে, 
আর যাই হোক সে আমার প্রেমিক ছিলো না।


প্রেমিকেরা কালো বা শ্যামলা 
মেয়েটাকে ভালোবেসে ডাকে "শ্যামলী পরী"।
প্রেমিকেরা প্রেমিকার আলাতায় রাঙ্গা পা দেখেই মুগ্ধ হয়। 
প্রেমিকার চোখের কাজলে স্বপ্ন দেখেকাপড়ের কুচির ভাজে। 
সাংসারিক মান অভিমানের স্বপ্ন বুনে।
  

প্রেমিকেরা হৃদয় ভালোবাসে। 
ব্রনে ভড়া কপালে চুমু খেতে জানে। 
প্রেমিকেরা উঁঠতি বয়সের মেয়েটার 
চোখের  দৃষ্টিতে মরে যেতে চায়। 
প্রেমিকেরা মোটা  মেয়েটার মধ্যেও 
তার ভবিষ্যৎ সন্তানের মাকে দেখতে পায়।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...