Thursday, July 25, 2019

অনুপম দেব

আমার সেই দুপুর 


কচুরিপানা ভরা গ্রামের পুকুর পাড়ে 
মাছরাঙা গুলি আজও ঘুরে বেড়ায় বুঝি,
রঙ্গিন আমার দুপুরগুলি
স্মৃতিপটে আজও বেড়াই খুঁজি,


আমি সেই দুপুরটা চাই 
নকশি করা স্বপ্ন বুনতে,
আমি সেই দুপুরটা চাই 
নানান ফুলের অনাকাঙ্খিত ঘ্রান নিতে,


আমি আমার সেই দুপুরের মায়ায় আচ্ছাদিতো 
আজও হৃদয়ে আগলে রেখেছি আমার দুপুরটাকে,
পুকুরের মধ্যে রোদ্রছায়ার খেলা 
আর আমার সেই দুপুরের আমিত্বটাকে,


মনে পরে আমার ভরদুপুরের 
বাউল গানের সেই সুর, 
হঠাৎ  উদাস আমার মন সেই দুপুরের টানে
মন লাগছেনা আজ কোনকাজে মোর,


আজকের দুপুর এখন অন্য রকম 
থাকি শীততাপ নিয়ন্ত্রিত পরিবেশে,
রোদ্রের সেথায় প্রবেশ মানা 
আমার সেই দুপুর হারালাম অবশেষেI


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...