Thursday, July 25, 2019

সংগীতা দেব

অন্তরালে


গোপন মন কোঠায় তোমায় পুষে রেখেছি,

যত্নে তোমায় বড়়ো করে তোলেছি।

প্রতি মুহূর্তে তুমি বাড়ছো অনুভবে আড়ালে,

চাওয়া পাওয়ার হিসেব নেই,

শুধু যতটা সময় সামনে পাবো,

তার চেয়ে ও বেশি করে ভরে নেবো

আমার মনের কোঠরে।

আর যখন পাবো না পাশে,

তখন আরো বেশি করে পাবো

আমার মন কোঠার চারদেওয়াল ঘিরে।

তুমিই বাস্তব, আর তুমিই কল্পনা

আমার দিন রাত জুড়ে।

যখন থাকবে সামনে, তখন

তোমার সব কিছুই আমার চোখে বন্দী করে নেবো।

আর থাকবে না যখন, তখন

পুরো রাতের স্বপ্নে, চোখ বুঝে তোমায় এঁকে নেবো।

যখন তুমি হাসবে, তখন ঘোমের ঘোরে ও,

হাসিটা ভেবে একটু হেসে নেবো।

আর যখন থাকবে মন খারাপ

তখন আমি ও হবো, তোমার দুঃখে মাতোয়ারা।

তোমায় আমি ভোগ করতে চাইছি না,

চাইছি শুধু ভালোবাসার পূজোতে,

আমার প্রেম দেবতাকে,

ভালোবাসার পূজোর ফুল নিবেদন করতে।

আমার ভালোবাসাই আমার পূজো,

আমার প্রেম দেবতাকে সত্য করে পাওয়া।

বন্ধনহীন তবু ও এক মুক্ত বন্ধনে তোমাকে চাওয়া।

মনের কোঠায় আবদার ছাড়াই, যত্নে তোমায় ভালোবাসা

জানবেনা তুমি, তবু ও আমার মতো করে,

তোমায়, আমার মন কোঠরে পূর্ণ করে পাওয়া


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...