Thursday, July 25, 2019

সুমন দেবনাথ

বাকীটা আমি করে দেব পার

যখন রাত হয় তখনই নিজেকে একটুখানি একা মনে করি।
কিছু লিখতে লিখতে হঠাৎ তোমার কথা খুব মনে পড়ে!

ভাবি...
যদি কাছে থাকতে তুমি তবে জড়িয়ে ধরে নিজের মনের কথা বলে দিতাম।

তোমার বুকের বা-পাশে নিজের ঘর খুঁজে নিতাম।

তবে তুমি হয়তো জানই না আমার পছন্দের তালিকায় আজও তুমিই এগিয়ে ।

তোমার ঘর-বাড়ি কেমন তা জেনে আমি কি করবো?

দুজনে মিলে " ভালোবাসা-ঝগড়া " দিয়ে এক নতুন ভূবন গড়বো ।

তুমি থেমে গেলে আমি বাকিটা পার করে দেবো আর

এভাবেই পাশে থেকে তোমাকে যতনে সাজাবো।

রূপ বদলে নয়,

তোমাকে আগলে রাখতে ইচ্ছে হয় তোমার ভালোবাসায় ঋণী হয়ে ।

কারণ সেই ঋণ শোধ করতে গেলে হয়তো তুমি মিছে ভালোবাসার একটু পরশ দেবে আমায় আর তাতেই না হয় আমি তোমাকে প্রান ভরে একবার দেখে নেবো।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...