Tuesday, February 19, 2019

প্রণব দাস

কবিতা তুমি
             

কবিতা,
  তুমি আমার হৃদয়ে ভাষা
  আমি আমায় খুঁজি তোমার মাঝে,
  নিজের মতো করে ।।

কবিতা,
তুমি আমার দু-চোখ ভরা দেখা স্বপ্ন,
তাই তোমায় নিয়ে থাকতে চাই
আমি দিবারাত্রি মগ্ন ।।

কবিতা,
তুমি আমার পথের দিশারী,
এক নতুন প্রভাত ।
তোমায় কাছে চাইছি বলে
আমি বাড়িয়ে দিয়েছি দুহাত ।।

কবিতা,
তোমার মাঝে খুঁজে পাই নিত্য নতুন ছন্দ, 
তোমার নেশায় মাতাল হয়ে 
আমি পাই পরমানন্দ ।।

কবিতা,
তুমি আমার চলার পথের প্রতিবাদী সুর। 
আমার বসন্তে স্বপ্ন জাগে,
মুক্তি নয়কো দূর ।।

কবিতা,
আমার মাঝে খুঁজবে তুমি কি?
তবুও আমার রক্তে খুঁজে দেখো,
রক্তে রক্তে মিশে আছো শুধুই তুমি,
কবিতা!কবিতা!কবিতা!
তোমায় নিয়ে কাটছে আমার বসন্ত,
তুমি আমার প্রাণের ভাষা 
চাইযে শুধু তোমার ভালোবাসা ।।

কবিতা,
তুমি কী পারবে
মেঘে আচ্ছন্ন সূর্যকে মেঘমুক্ত করতে?
তবে বৃষ্টি হয়ে নেমে এসো
এ ধরার বুকে ।।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...