Tuesday, February 19, 2019

মোঃ রুবেল

পূর্ণতা


       

পূর্ণতা তুমি;

আমার গতিময় জীবন স্বপ্ন রোদ্দুরে খোলার মতো।

পূর্ণতা তুমি;

আমার পরিব্যাপ্ত ধূসর মেরুতে একফোঁটা জলকণা।

পূর্ণতা তুমি;

আমার অসার দেহে খাদ্যের অ-প্রাপ্তিতে।

পূর্ণতা তুমি;

ব্যালকনিতে আমার ঠায় দাড়িয়ে দেখা অমাবস্যার চন্দ্রকিরণ।

পূর্ণতা তুমি;

অদৃশ্যতার পানে আমার সন্তর্পণে তাকানোতে।

পূর্ণতা তুমি;

আমার হৃদয়ঙ্গম প্রীতিময় সম্পর্কের পতনে।

পূর্ণতা তুমি;

অহর্নিশ ব্যর্থ সন্তরণ আমার  জীবন সমুদ্র পাড়িতে।

পূর্ণতা তুমি;

আমার সব আশার কুঁড়িতে পাপড়ি না মেলার মতো।

পূর্ণতা তুমি;

আমার বিষাদগ্রস্ত জীবনের অবিশ্রান্ত অন্তর্দাহে।

পূর্ণতা তুমি;

আমার সব হাসিতে মিথ্যে খুশির ছাপে।

পূর্ণতার আস্বাদ কভু পাওয়া হয়নি আমার;

অপূর্ণতায় আজ আমার পূর্ণতার আহ্লাদ ।


পরিচিতিঃ-

------------------

মোঃ রুবেলের জন্ম পুরাতন আগরতলায়। বর্তমানে শিক্ষক প্রশিক্ষণ কোর্সে পাঠরত। তার লেখা মনন স্রোতে নিয়মিতভাবে প্রকাশিত হয়।


No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...