Tuesday, February 19, 2019

পৌলমী সাহা

অজানা এক বাঁধনে

ভোরের আলোয় দেখেছি তোমায়,

অজানার খেয়াল স্রোতে মন যে গেলো ভেসে !

ছেঁয়ে গেলে তুমি আমার স্বয়ন স্বপনে,

 বাস্তবকে দিলেম দূরে ঠেলে!

তুমি আমার , সেই যপে এখন আমি !

আমার আমিত্বকে ছেড়ে তোমায় নিয়ে থাকি...

ইচ্ছে হলো আজ তোমায় নিয়ে লিখি!

ভুলে গিয়েছিলাম আমার লেখনিকতা,

তবুও কলম তুলে নিলেম হাতে!

লেখার মাঝে বারে বারে উঠে আসে,

তোরই প্রতি অবহিত হওয়ার কথাখানি!

নতুন ছন্দে ভাবধারা লিখতে গিয়ে,

মনের একটি দ্বন্দ্ব হঠাত্ ঘিরে দাঁড়ালো আমার পাশে ; কেমন এক প্রশ্ন নিয়ে?

তুমি কেনো মোহপ্রেমে অমোঘ হলে?

খোঁজটিও  তোমার রাখবে না সে !

আমি নিরুত্তর !

জানা নেই যে আমার কোনকিছুরি উত্তর !

তবুও অজানা এক বাধনের ডোরে বেঁধে গেলেম যে আবারো আমি...!!

                           
পরিচিতিঃ-
-----------------
পৌলমী সাহার জন্ম আগরতলার বনামালীপুরে।বর্তমানে ডিগ্রী কলেজে পাঠরত।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...