Wednesday, February 23, 2022

দিপিকা রায়

ভুলে যেয়ো না

বয়স শেষে আবার এই আইসক্রিমের
ভাগটা কিন্তু আমার হবে।
হয়তো এখন ৪০ টাকাটা
তখন ১০ টাকা হবে।

দিন শেষে সূর্যাস্ত কিন্তু
আমার বুকে মাথা রেখেই দেখবে।
চায়ের চুমুকের কাপটা তখনও
আমার ঠোঁটে স্পর্শ করবে।
গল্প করা রাতগুলো কিন্তু,
আমি তোমার কোলে 
মাথা রেখেই কাটাবো।

চাইনিজ খাবার গুলো তো
তখন আর সহ্য হবে না।
না হয় তখন রাস্তার মোরে
১০ টাকার চানাচুরটাই
আমাদের প্রেমের এক শিহরণ
হবে।

প্রেম দিবসে দামি উপহারে
হয়তো তখন সাজাতে পারবো না।
কিন্তু আকাশ ভর্তি ওই
 তারাগুলোর মাঝে,
তোমার কপালে দেওয়া চুম্বনটা
উপহার হিসাবে গ্ৰহন করবে।

পঞ্চব্যঞ্জন দিয়ে তখন হয়তো
তোমার থালাটা সাজিয়ে দিতে
নাও পারবো।
কিন্তু ডাল , ভাতেই আমাদের সুখটা 
যেন পঞ্চব্যঞ্জন এর থেকেও 
অধিক হয়।

এখনের মতো রাতে ক্যান্ডল লাইট
ডিনার টা তখন হয়তো আর হবে না।
কিন্তু এক ছাউনির ঘরে,
মোমবাতির মাঝেই তখন
তোমার হাতে খাওয়া টা ,
আমাদের ক্যান্ডল লাইট ডিনার হবে।
মনে রেখো কিন্তু।

একসাথে কাটানো  প্রতিটা মুহূর্ত
ব‌ৃদ্ধ বয়সেও তোমার সঙ্গী হতে চায়।
কাটাতে চাই আমাদের ভালোবাসার প্রতিটা সেকেন্ড।
মনে রেখো সবগুলো কথা ,
ভুলে যেয়ো না কিন্তু।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...