Sunday, January 26, 2020

সংগীতা দেব

অনিচ্ছাকৃত মুক্তি

আজ তোমায়,ছেড়ে দিলাম অনিচ্ছাকৃত।
উড়িয়ে দিলাম মুক্ত পাখির মতো।
বন্ধনে যে তুমি,মুক্তির স্বাদ খুঁজতে।
আমার বন্ধনের মূল্য কিছুই ছিল না,
কত সহজেই ভুলে যাওয়া যায়।
বলে ফেলা যায়,কতটা মূল্যহীন ছিলাম।
চাওয়ার চাইতে, বেশিই ছিল সবকিছু,
তাই হয়তো মূল্যটা জানলেনা।
একটু গুরুত্ব পেতে চেয়েছিলাম।
তাই বলেই সারাদিন মেতে থাকতাম,
তুমি আর তোমার চিন্তারা শুধু মনে ভিড় করত।
তোমায় দিলাম মুক্তি,আমি যে মুক্তি পেলাম না!
আরো যেন জড়িয়ে পড়ছি, তোমার নেশার জালে।
ইচ্ছে করেই বন্দী করলাম, নিজের মাঝে দুঃখ।
মুক্তির মাঝে কি এতটা সুখ আছে!
যা আমার বন্ধনে ছিল না?
আমার বন্ধনের মায়া কি তুমি,এতো সহজেই পারবে কাটাতে?
অনেক ভাবনা আর প্রশ্ন মনে, মুক্তি দিলাম তোমায়।
ভালোবাসি,তাই মুক্তির মাঝেও
তোমার জন্য ভালোবাসা কাজ করে।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...