Wednesday, August 24, 2022

রূপালী মান্না

খাদ 

আমিও মৃত্যু যন্ত্রনা ভোগ করি রোজ 
এই যন্ত্রনা আমায় জ্বালায় পোড়ায় কাঁদায় লেখায়।
এক একটা জন্মদিন পেরোলে
ভীষণ ভীষণ খুশি হই আমি , 
জীবন থেকে একটা বছর চলে গেল 
আয়ু ফুরিয়ে মৃত্যুর পথে এগিয়ে যাওয়ার আনন্দ
কী ভীষণ সুখ দেয় বলে বোঝাতে পারবোনা। 

আমি নিন্দুক হতে পারিনা
কারণ পরিস্থিতি বিবেচনা করে
মানুষের জীবন দেখি আজকাল ,
নিজেকে দাঁড় করিয়ে দিই সেইসব মানুষের    পরিস্থিতির সামনে ,
বিবেক ভাবায় এ ঘটনা আমার হলে কী করতাম ?
ফলতই আর নিন্দুক হয়ে ওঠা হয়না ।

আত্মহত্যার আগেই যারা মরে যায় রোজ
তাদের প্রতি আমার শুভকামনা
জীবনটাকে মৃত্যুর অপেক্ষায় বাঁচিয়ে রাখার জন্য ,
আসলে বেঁচে থাকাটাই সুন্দর
এর থেকে  সুন্দরতম কিছু হয়কি ?

আমিও তো মৃত্যুখাদের সামনে দাঁড়িয়ে
নিজেকে রোজ বলি
জীবন বড়ো সুন্দর ।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...