Sunday, January 30, 2022

বর্ষা দে

বৃদ্ধাশ্রম থেকে মায়ের চিঠি


খোকা, কেমন আছিস?
শোন তোর মা বলছি।
ব্যাস্ত নাকিরে তুই ?
সেই যে সেদিন বলে গেলি
খোকা তুই আসবি!
আর যে এলিনা?
ওহ! ব্যাস্ত আছিস?
তা একটা ফোন করে তো বলতে পারিস।
যদিও তুই এখন মস্ত বড় অফিসার,
আবার সাথে তোর এখন দাম্পত্যের সংসার সামলাতে হচ্ছে।
হয়তো তোর এখন ফোন করার সময়টাও হয়ে উঠছে না।
আচ্ছা যাই হোক,
জানিস খোকা তোর দেওয়া সেই সাদা শাড়ি টা প্রায় ছিড়েই গেছে।

খোকা এবার পুজোর ছুটিতে আমার জন্য একটা শাড়ি নিয়ে আসিস তো।

খোকা জানিস, প্রতিদিন চোখ খুলে দেখি একটা চিলতে ঘর, আর সাথে একটা ভাঙ্গাচুরা তক্তাপোশ।
আমার সাথে থাকা সন্ধ্যা দিকে বলেছি,
খোকা তোর নতুন বাড়িটা হলে আমাকে তুই নিয়ে যাবি।
আর থাকতে হবে না এখানে।
কিরে খোকা আসবি তো?
শোন আমি কিন্তু অপেক্ষায় থাকবো।

শুনেছি বৌমা নাকি সন্তান সম্ভবা।
তবে বাড়ি ফিরেই
তো আমি তোর সন্তান কে কোলে নিতে পারব।
সেই আনন্দ আর ধরে না।
কি বলবো!

আচ্ছা আজ এতোটুক পর্যন্তই লিখলাম।
তুই প্রশ্নগুলির জবাব দিস কিন্তু। সময় করে।

অপেক্ষায় থাকবো!

     ইতি
............
খোকা তোর মা।
ঠিকানা:- বৃদ্ধাশ্রম।

ভালো থাকিস খোকা।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...