Sunday, January 30, 2022

দীপক দাস

আত্মকথা

২১ শে  নভেম্বর জীবনের সত্তরতম মাইলস্টোনটি স্পর্শ করলাম আর ২৮ নভেম্বর জীবনের নূতন এক অধ্যায় শুরু হল। শিক্ষকতার জীবন ছেড়ে রাজনীতির  জীবন। সবার মত আমিও দেশকে ভালোবাসি এবং দেশ পরিচালনার পন্থা পদ্ধতি  নিয়ে ভাবতাম ও সে অনুযায়ী নিজের বিশ্বাসকে ব্যক্ত  করেছি তবে সক্রিয়  রাজনীতিতে যুক্ত ছিলামনা।দীর্ঘদিন নিশ্চিত জীবন কাটিয়ে মনে হচ্ছিল আমার কিছু করার ছিল কিছু করতে পারি এখনো এবং কিছু করা দরকার।তাই ২০১৮ তে অতি সক্রিয় হয়েছিলাম যার ফলশ্রুতিতে সাবরুম নগর পঞ্চায়েতে কাজ করার দায়িত্ব পেয়েছি।এক কবি বলেছিলেন " মানুষ বড় কাঁদছে/ মানুষের  পাশে দাঁড়াও "।
আমি কাজ শুরু করতে গিয়ে যে অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছি তাতে আমি হতচকিত বিমূঢ়।  এত কষ্টও আছে মানুষের?  কই আগে তো এভাবে উপলব্ধি  করিনি।শিক্ষিত ছেলের চোখের জল আমার চোখকেও সিক্ত করে দিচ্ছে।
নির্বাচনে অংশ গ্রহন করতে গিয়ে যারা বিশেষ করে যুব মোর্চার ছেলেরা,আমার ওয়ার্ডের বেশ কয়েকজন কার্যকর্তা, আমার সুহৃদ যেভাবে পরিশ্রম করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা  প্রকাশের ভাষা নেই।এলাকার সকল জনগনকে আমার ধন্যবাদ।অনেক সুহৃদ যেভাবে আমার খোঁজ খবর নিয়েছেন ও নিচ্ছেন তাদের ভালোবাসায় আমি আপ্লুত। ভোটযুদ্ধ পরিচালনার  সেনাপতিত্রয়কে অকৃত্রিম  ভালোবাসা জানাচ্ছি।
এবার আমার কাজের পরীক্ষা।  আমি তৈরি।সবার সহযোগিতা আমি কামনা করছি।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...