Tuesday, July 26, 2022

পায়েল সাহা

মা

মা মানে চোখের আলো,
শিখায় যে বাসতে ভালো।
মায়ের হাত ধরেই চলতে শিখি।
স্নেহমমতা ভরা ভালবাসা গায়ে মাখি।
  তুমিই যে শিখিয়েছ হাসতে, 
কী করে ভুলি তোমাকে ভালোবাসতে।
তুমিই যে স্বপ্ন দেখতে শিখিয়েছ,
সামনে এগোনোর মনে শক্তি জাগিয়েছ।
কখনোই দাও না আমাকে দুর্বল হতে,
মনে উৎসাহ জাগাও সর্বদা পাশে থেকে।
মা আমার চাঁদের আলো।
চায় না কখনো নিজের ভালো।
মা আমার স্বচ্ছ আয়না।
মায়ের কাছে করি যে বায়না।
নিজের কষ্ট ভুলে গিয়ে মা
দূর করে যে‌ আমার কষ্ট।
শত কাজ করে তুমি ক্লান্ত হয়েও হওনা ক্লান্ত।
হাজার ঝামেলার মাঝেও তুমি ভুলনা নিতে আমার যত্ন।
একা হাতে সামলায় মা, কাজ একশো।
মা আমার একাই একশো।
                         

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...