Saturday, December 28, 2019

মোঃ রুবেল

প্রেমযজ্ঞ
      
সেদিন আকাশের বুকে নেমে এসেছিল-
এক প্রেমময় সন্ধ্যা।
তারাঘেরা ঝলমল আকাশ।।
আমার বাঁ পাশে বসা এলোকেশী প্রিয় মানুষটি।
যা আমার কাছে দলিলবিহীন ঐতিহাসিক মুহূর্ত ছিল।

আর ডানপাশের পকেটে ছিল--
কলমে ব্যক্ত মনের কোণে লুকোচুরি খেলায় মত্ত অভিবাসন কথার প্রেমপত্র।

কিন্তু সেই সন্ধ্যায় দুঃসাহসিকতার অভিযানে হার মানে নিদাগ প্রেমপত্র।
প্রিয় মানুষটির নিবিড় চোখে চোখে রেখে দেওয়া হয়নি প্রেমপত্র।

আমি তার অকর্ষিত ভালোবাসার জমিনে ভালোবাসার বীজ রোপণের এক দুর্গ আশায় --
এই নিদাগ প্রেমপত্র এখন জীবন ডায়েরির শেষপাতায় জুড়ে নিয়েছি।
রোজ মধ্যরাতে বিনিদ্র নয়নে কলমে ব্যক্ত প্রেমপত্র রপ্ত করি।
আজ আমি তার নামের প্রেমপত্রের নিত্য পূজারী।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...