Wednesday, May 31, 2023

বিশ্বজিৎ মানিক

এখানেও খুব অন্ধকার
       

আমি আমার হাতে কবিতাগুলি লিখছি
নির্জন একাকী একটা ঘরের ভেতর থেকে ৷

ঘরের ভেতরে খুব অন্ধকার ,
তাই অস্পষ্ট কবিতার লেখাগুলি ক্ষমা করবেন ৷

কিন্তু এই মধ্য অহে ঘরের বাইরে
আমি খুব ভীত আলোর কাছে যেতে ৷
তবুও আমি আমার চোখ খুললাম,
ঘরের বাইরে তাকালাম আলোর দিকে ৷
আমার চোখ আলোর পথ অনুসরণ করল ৷
আমি সাবধানে পা ফেললাম ঘরের বাইরে
কখনো আস্তে কখনো তাড়িয়ে হাঁটতে চাইছি
যা কিছু দেখলাম যা কিছু শুনলাম তা সব নিয়ে৷ 
,
কিন্তু আমি আমার হাতের উপর দাঁড়াতে পারছি না ৷

আমি তুমি ও সে-র মধ্যে,
আমি শুধু আগের আমি নেই বুঝেছি
মনের ভেতর ভয় ঢোকার পর থেকে ৷

তাই আমি দেখছি এখানেও খুব অন্ধকার ৷

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...