Saturday, November 23, 2019

সংগীতা দেব

বসন্তের অপেক্ষা

চারদিকে শুধু রঙিন ছবি।
রঙ আর রঙ আকাশে বাতাসে,
বুড়ো, ছোটো, মাঝারি সবার প্রাণে।
এই রঙ যেন আর বাঁধা মানে না
ছড়িয়ে পড়ছে সবার মাঝে।
এতো রঙের ছোঁয়ায়
ঢাকা পড়ে গেল,সবার দুঃখ গুলো।
মেতে উঠল সবাই,নানা রঙে সকলকে রাঙাতে।
আবারো এই বসন্তে
শুধু আমি বাদ পড়ে গেলাম,
রঙের ভাগ পেতে।
এবারো-কি বেরঙিন কেটে যাবে
পঁচিশটা বসন্ত পেড়িয়ে।
আমি উভলিঙ্গের বলে কি
আমায় রঙ মাখতে বারন!
আমরা কি সবার মতো
রঙিন হতে পারিনা,নানা রঙে?
সবাই দেখলে কেবল দূরে সরে যায়,
যা সবার সাথে মিশে যেতে পারেনা।
সবার মতো আমরাও রক্ত, মাংসে, অনুভূতিতে গড়া।
তবুও যেন অমিল আমরা সবার চোখে।
প্রতি বার মনে হয়,কেউ যেন বলবে
তুমিও এসো আমাদের মতো রঙিন হতে।
সেদিন আমার বসন্ত আসবে
ঢাকা পড়ে যাবে সবার মাঝে আমার অমিল।
দূরত্ব ঘুঁচে যাবে রঙের ছোঁয়ায়।
আবারো দীর্ঘ অপেক্ষায়, আমার বসন্তের।

No comments:

Post a Comment

উর্মি সাহা

মন ব্যাথা . বক্রের মত বেঁকে গেছে আমার জিহ্বা৷ আর কথা আসে না! শুনি শেষ প্রার্থনা নয়তো বেজে ওঠা গির্জা ঘণ্টা। তবু দেখি যন্ত্রণা... যদি কোনো হ...